আপিলে বিএনপি বিদ্রোহী প্রার্থী হীরার মনোনয়নপত্র বৈধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন হিরা প্রার্থীতা ফিরে পেয়েছেন। গত ৩ জানুয়ারি প্রার্থীতা বাছাইকালে রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের মেয়রপ্রার্থী হিরার প্রার্থীতা বাতিল করেছিলেন। পরে মেয়র প্রার্থী হীরা আপিল করেন।

প্রার্থীতা নিয়ে বুধবার সিলেটের জেলা প্রশাসক ও আপিল আদালতে বিচারক এম কাজী এমাদাদুল ইসলামের আদালতে আপিল শুনানী হয়। প্রার্থীর পক্ষে শুনানীতে অংশ নেন সিলেট জেলা আইন সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন, সিনিয়র অ্যাডভোকেট আবুল খায়ের হেলাল, অ্যাডভোকেট মুজিবুর রহমান, অ্যাডভোকেট রেদয়ানুল ইসলাম প্রমূখ। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের। শুনানী শেষে প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও আপিল আদালতে বিচারক এম কাজী এমাদাদুল ইসলাম। হীরা নিজেই কল দিয়ে তথ্যটি নিশ্চিত করেছেন।

প্রার্থীতা ফিরে পেয়ে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন হিরা সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সমর্থনসূচক স্বাক্ষরের যে দুজন ভোটারের স্বাক্ষর ভূয়া বলে দাবী করা হয়েছিলো তাদেরকে স্বশরীরের তিনি আদালতে হাজির করার পর আদালত তাঁর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। তিনি সকলের দোয়া ও সহযোগীতা কামনা করেছেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারী সিলেটের জকিগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্টিত হবে। এ নির্বাচনে মোট ৮ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর